দেখার কেউ নাই!

চারদিকে সাম্প্রদায়ি হামলা -মামলা চলছে। আসলে এর সব কিছুর পিছনে উস্কানি কাজ করছে। কিন্তু কোন এক অজানা কারনে উস্কানিদাতারা নানাভাবে পারপেয়ে যাচ্ছে। ইদানিং বেশী দেখা যাচ্ছে ইসলাম ধর্মনিয়ে বাজে মন্তব্য করার অপরাধে মানুষকে হত্যা করাহচ্ছে বা তাকে বিচারের আওতায় অনাহচ্ছে। কিন্তু অন্য ধর্ম নিয়ে কেউ কিছু বল্লে তাকে কোন  কিছু করাহচ্ছে না!  উদাহারন হিসেবে বলা যায়, ইদানিং আমার কিছু মুসলিম ফেসবুক বন্ধু হিন্দু ধর্মনিয়ে নানান কথা বলছে!যা আমি একজন মুসলিম হয়েও,আমাকে বিষয়টি খুব খারাপ লেগেছে।  কিন্তু তারদিকে কারও কোন নজর নাই। বরং তার ফেসবুক বন্ধুরা দেদারচে তার ঐসব পোস্টে লাইক কমেন্ট করেই যাচ্ছে!  আমার মনে হচ্ছে তিনি লেখালেখির মাধ্যমে সাম্প্রদায়িকতা ছড়াতে চাচ্ছেন!  সেদিকে কারও কোন ভ্রূক্ষেপ নেই। আর আমিও একা কোন প্রতিবাদ করতে পারছিনা!  যার কথা বলছি তিনি আমাদের এলাকার মোটামুটি একজন প্রভাবশালী ব্যক্তি! আর ফেসবুকেও প্রতিবাদ করে কোন মন্তব্য করতে পারছিনা!আমার উপরও একটি ক্ষুদ্র সম্প্রদায়ের নাম আছে বলে লোকজন জানে।  না জানি আমাকে আবার কোন ফাঁদে ফেলেদেয়, না আবার আমাকেই ইসলাম অবমাননার দায় চাপিয়ে দেয়!  এরকম তো হচ্ছে এখন। তাছাড়া তিনি জামাত-শিবির রাজনীতির সাথে জরিত। একারনেই ভয় আরও বেশীহয়! তাই এখানেই পোস্ট করে রেখে দিলাম, কোন একদিন কাজে লাগতে পারে বা এইনিয়ে যদি একটা গল্পলিখতে পারি!

একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন