যেভাবে দেখবেন বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ

দুয়ারে কড়া নাড়ছে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার সিরিজ। বিপিএলের আমেজ শেষ হতে না হতেই বাংলাদেশের ক্রিকেট সমর্থকদের বসে থাকার সুযোগ নেই একেবারে। নিউজিল্যান্ডে খেলা হওয়ায় এবার মাঠে বসে দেখার উপায় খুব বেশি না থাকলেও টেলিভিশনের পর্দায় সরাসরি সম্প্রচারের মাধ্যমে বিশ্বের প্রায় সব জায়গা থেকে খেলা দেখার ব্যবস্থা করে দিচ্ছে দেশি-বিদেশি অনেকগুলো টিভি চ্যানেল।
১৩ তারিখ বাংলাদেশ সময় সকাল ৭ টায় নেপিয়ারে প্রথম ওয়ানডেতে মুখোমুখি হওয়ার মাধ্যমে বাংলাদেশের নিউজিল্যান্ড সফর শুরু হতে যাচ্ছে। বাংলাদেশে খেলাগুলো সরাসরি সম্প্রচার করবে বেসরকারি টিভি চ্যানেল, চ্যানেল নাইন। সিরিজের ২য় ওয়ানডে ১৬ তারিখ ডানেডিনে ও শেষ ওয়ানডেটি ক্রাইস্টচার্চে ২০ তারিখ অনুষ্ঠিত হবে।
শুধু দেশের সমর্থক নয়। দেশের বাইরেও ছড়িয়ে ছিটিয়ে থাকা বাংলাদেশের ক্রিকেট প্রেমীরা উপভোগ করতে পারবেন নিজ দেশের খেলা। উপমহাদেশের দর্শকরা সিরিজটি উপভোগ করতে পারবেন স্টার স্পোর্টস চ্যানেলের মাধ্যমে। যুক্তরাজ্যে স্কাই স্পোর্টস ও যুক্তরাষ্ট্রে খেলা দেখা যাবে উইলো টিভির মাধ্যমে। অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকায় সম্প্রচার করবে ফক্স স্পোর্টস ও সুপার স্পোর্টস টিভি।
এদিকে ইউরোপের বিভিন্ন দেশ ও মধ্যপ্রাচ্য থেকেও টিভিতে দেখা যাবে প্রিয় দলের খেলা। কানাডায় এটিএন ক্রিকেট প্লাস,
মালয়েশিয়ায় অ্যাস্ট্রো এইচডি, মধ্যপ্রাচ্যে ওএসএন চ্যানেলে সরাসরি সম্প্রচার করা হবে ম্যাচগুলো। সিরিজে বাংলাদেশের টেস্ট ম্যাচ শুরু হবে ২৮ ফেব্রুয়ারি থেকে। ৮ মার্চ দ্বিতীয় টেস্ট ও ১৬ মার্চ মাঠে গড়াবে তৃতীয় ও শেষ টেস্ট।
চ্যানেল নাইন
এছাড়াও পুরো সফরটিই অনলাইনে বেশক’টি চ্যানেলে সরাসরি দেখা যাবে। যার মাধ্যমে খেলা দেখার সুযোগ মিলবে আলজেরিয়া, মিশর, ইরান, ইরাক, ইসরাইল, জর্ডান, কুয়েত, লেবানন, লিবিয়া, মাউরিতানিয়া, মরক্কো, ওমান, প্ল্যালেস্টাইন, কাতার, সৌদি আরব, সুদান, সিরিয়া, তিউনিশিয়া, সংযুক্ত আরব আমিরাত এবং ইয়েমেনে বসেও। চ্যানেলগুলো হল হটস্টার, উইলো টিভি, নাউ টিভি ও সুপার স্পোর্টস লাইভ।
এক নজরে নিউজিল্যান্ড ট্যুরের পূর্ণাঙ্গ সফরসূচিঃ
১ম ওয়ানডে— নেপিয়ার– ১৩ ফেব্রুয়ারি, ২০১৯ (সকাল ৭টা)।
২য় ওয়ানডে— ক্রাইস্টচার্চ– ১৬ ফেব্রুয়ারি, ২০১৯ (ভোর ৪টা)
৩য় ওয়ানডে— ডানেডিন– ২০ ফেব্রুয়ারি, ২০১৯ (ভোর ৪টা)।
১ম টেস্ট— হ্যামিল্টন– ২৮ ফেব্রুয়ারি, ২০১৯ (ভোর ৪টা)।
২য় টেস্ট— ওয়েলিংটন– ৮ মার্চ, ২০১৯ (ভোর ৪টা)।
৩য় টেস্ট— ক্রাইস্টচার্চ– ১৬ মার্চ, ২০১৯ (ভোর ৪টা)।

1 মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন
নবীনতর পূর্বতন