কোন এক ফাগুনের গল্পো

আজ ফাগুনে প্রথম দিন। বাংঙ্গালীদের বসন্তকাল। একে একে ২৬ টি বসন্ত পাড়করেছি। কোন বসন্তের বা ফাগুনের কথা মনে নেই। থাকবেই বা কেমন করে, ফাগুন বা বসন্ত সে ভাবে আমার কাছে আসেনি। যদিও আসেনি বলছি তবুও আবার বলছি ক্ষনিকের জন্য হলেও ফাগুন আমার কাছে ধরাদিয়েছিল। মনে করতে পারছিনা সময়টি কখন ছিল!! শুধু এটুকুই জানি সেদিন ছিল ফাগুনের পহেলা তারিখ। কেন জানি সেদিন অন্যের নতুন শার্ট দেখে লোভসামলাতে পারিনি! অন্যের সেই শার্টটিই পড়ে সেদিন কলেজে যাই। নতুন শার্টে সেদিন আমাকে দারুন লাগছিল। তখন পর্যন্ত জানতাম না আজকে ফাগুনের প্রথমদিন। কলেজে যাওয়ার পর বন্ধুদের কাছথেকে শুনতে পাই। তখন পর্যন্ত এই অভাগার কপালে কোন ললোনা জোটেনি!! সেদিন একটু খেয়ালি করে হাতের কাছে একটি কুমড়োফুল পেয়ে যাই, সেটা ছিড়ে হাতে নিয়েই গোটা কলেজ ক্যাম্পাস ঘুরছিলাম, কেউ আ
মার হাতথেকে ফুলটি নিয়ে বলবে..........। যদিও তা ছিল খেয়ালিপনা। তবুও ভিরের মধ্যথেকে একটি মেয়ে এসে আচমকা আমার হাতে থকা সেই কুমড়ো ফুলটা নিয়ে তার খোপায় বাধে! আমরা ক্লাসমেট ছিলাম তাই মনে করলাম আমি যা খেয়ালি করছি সেও সেই খেয়ালি করেই ফুলটি নিয়েছে। আর এই দৃশ্য দেখে বন্ধু বান্ধবরা হাততালি দিয়ে মজালুটছে। আবার আমাকে অকপটে তার ভাললাগার কথা বলেছিল। সেদিন তার চোখে দেখেছিলাম আমার জন্য অফুরন্ত ভালবাসা। তখন কি করবো তা ভেবেই পাচ্ছিনা! কি বলতে হবে আর তখন কি করতে হবে তারর কোন জ্ঞানেই ছিলনা। তাই তখন তাকে কিছুই বলতে পরিনি। শুধু তার সামনে থেকে সটকে পরি....


1 মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন
নবীনতর পূর্বতন